রাতে নামছে ব্রাজিল, ভোরে আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপের আগে আন্তর্জাতিক বিরতির শেষ ম্যাচে আজ মাঠে নামছে লাতিন আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল ও আর্জেন্টিনা।

 

 

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টায় পিএসজির মাঠ পার্ক দ্য প্রিন্সেসে তিউনিশিয়ার বিপক্ষে খেলতে নামবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। এছাড়া ভোর ৬টায় আমেরিকার নিউ জার্সির মিয়ামি স্টেডিয়ামে জ্যামাইকার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

 

 

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টসের প্রতিবেদনে জানা গেছে, ফ্লু-তে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েছেন মেসি। যে কারণে জ্যামাইকার বিপক্ষে ম্যাচে তার খেলা নিয়ে শঙ্কা রয়েছে।

 

 

এর আগে চলতি আন্তর্জাতিক বিরতির প্রথম প্রীতি ম্যাচে হন্ডুরাসের বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে আর্জেন্টিনা। সেই ম্যাচে দলের হয়ে জোড়া গোল করেন মেসি। একটি গোল করেন লউতারো মার্টিনেজ। হন্ডুরাসের বিপক্ষে জয়ে আন্তর্জাতিক ফুটবলে টানা ৩৪ ম্যাচে অপরাজিত থাকল আর্জেন্টিনা।

 

 

মেসির খেলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাননি কোচ লিওনেল স্কালোনি। জানা গেছে, সেরা ফুটবলারের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবেন তিনি। শেষ পর্যন্ত যদি মেসি খেলতে না পারেন তাহলে তার জায়গায় খেলবেন জুলিয়ান আলভারেজ।

 

 

ফিফা আন্তর্জাতিক বিরতিতে এটি শেষ ম্যাচ হলেও বিশ্বকাপের আগে আগামী নভেম্বরের মাঝামাঝিতে আবুধাবিতে আরব আমিরাতের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা। বিশ্বকাপে ২২ নভেম্বর সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের যাত্রা।

এদিকে বিশ্বকাপের আগে আর্জেন্টিনার আরো একটি ম্যাচ হাতে থাকলেও তিউনিশিয়ার বিপক্ষে ম্যাচটিই ব্রাজিলের জন্য শেষ প্রস্তুতির সুযোগ। এর আগে চলমান ফিফা উইন্ডোর প্রথম প্রীতি ম্যাচে ফ্রান্সের লে হার্ভে স্টেডিয়ামে ঘানার মুখোমুখি হয় ব্রাজিল। রিচার্লিসনের জোড়া গোলে সে ম্যাচে ঘানাকে ৩-০ গোলে হারায় সেলেসাওরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *