কাতার বিশ্বকাপে নেইমারকে ‘নাটক’ বন্ধের পরামর্শ রোনালদোর

নিঃসন্দেহে ব্রাজিলের বর্তমান সময়ের সেরা তারকা নেইমার জুনিয়র। তবে তিনি মাঠের পারফরম্যান্সের জন্য যতটা আলোচিত তার চেয়ে বেশি সমালোচিত মাঠের ভিতরে নাটকীয়তার জন্য। দেশটির সাবেক ফুটবলার রোনালদো নাজারিও মনে করেন, বিশ্বকাপ জিততে হলে তাকে প্রতিভা দেখাতে হবে, বন্ধ করতে হবে ‘নাটক’।

 

 

আগামী নভেম্বরে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে বসতে যাচ্ছে ২২তম ফিফা বিশ্বকাপ। আসরকে সামনে রেখে ইতোমধ্যে ফুটবল বিশেষজ্ঞরা বিশ্ব সংবাদমাধ্যমগুলোতে তুলে ধরছেন নিজেদের মতামত। সেখানে তারা বিশ্বকাপের যোগ্য দল থেকে শুরু করে, কারা আসর মাতাবেন সেটা নিয়েও করছেন মন্তব্য।

 

 

নিজের মতামত তুলে ধরেছেন ব্রাজিলের হয়ে সবশেষ বিশ্বকাপজয়ী তারকা রোনালদো নাজারিও। যেখানে তিনি ২০ বছর পর নেইমারের হাত ধরে ফের বিশ্বকাপ দেখছেন সেলেসাওদের হাতে। তবে এ জন্য পিএসজি তারকাকে মাঠের মধ্যে ‘নাটক’ রেখে নিজের প্রতিভার প্রতি মনোযোগ দেয়ার পরামর্শ দিলেন তিনি।

 

 

আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘ওলেকে’ দেয়া সাক্ষাতকারে রোনালদো বলেন, ‘ব্রাজিলিয়ানদের তার (নেইমার) প্রতি মনোভাব পরিষ্কার। সকলেই চান তিনি বিশ্বকাপ জিতুক। সে অনেক প্রতিভাবান। মাঠে তাকে ওই প্রতিভা দেখাতে হবে এবং নাটক বন্ধ করতে হবে। এটাই তাকে মাঠে শান্ত থেকে ভালো ফুটবল খেলতে সহায়তা করবে।’

 

 

শুধু নেইমার নয়, মিশন হেক্সায় এবার দুর্দান্ত এক দল পাচ্ছেন তিতে। নেইমারের সঙ্গে, ভিনিসিউস জুনিয়র, রদ্রিগো, রাফিনিয়া, রিচার্লিসন, রবের্তো ফিরমিনো, কৌতিনিও, ক্যাসেমিরো, এদের মিলিতাও, অ্যালিসন বেকার, এডারমসন; ডিফেন্ডার থেকে শুরু করে মিডফিল্ড, ফরোয়ার্ড সব জায়গায় দুর্দান্ত সব ফুটবলারদের পাচ্ছে সেলেসাওরা।

 

 

এমন একটি দল নিয়ে নেইমার বিশ্বকাপ জিততে পারে উল্লেখ করে রোনালদো আরও বলেন, ‘কাতার বিশ্বকাপের ফেবারিট ব্রাজিল কারণ আমাদের দলে ওই প্রতিভা আছে। আমি মনে করি, যদি নেইমার শারীরিকভাবে শতভাগ ফিট থাকেন এবং বিশ্বকাপে মনোযোগ রাখতে পারেন তাহলে আমরা বিশ্বকাপ জিতব।’

ব্রাজিলের হেক্সা মিশন শুরু হবে ২৪ নভেম্বর সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর ২৮ নভেম্বর ও ২ ডিসেম্বর গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে সেলেসাওদের প্রতিপক্ষ সুইজারল্যান্ড ও ক্যামেরুন।

About admin

Check Also

অবাক ক্রিকেট বিশ্বঃ রান করেছেন ৫ টি টিকটক ৩৮ টি

সাব্বির রহমান বিশ্ব কাপ দলে জায়গা পাওয়ার পর থেকেই চারিদিকে চলছে আলোচনা সমালোচনা। আর সেই …

Leave a Reply

Your email address will not be published.