Breaking News

সোনার দাম বাড়লো ভরিতে যত

ভরিতে ১ হাজার ৩৪১ টাকা বেড়েছে সোনার দাম। ২২ ক্যারেট মানের ক্যাডমিয়াম হলমার্ক করা সোনার দাম হয়েছে ভরিতে ৭৮ হাজার ৫৫৭ টাকা। ১৭ জুলাই এ মানের সোনার দাম নির্ধারণ করা হয়েছিল ৭৭ হাজার ২১৬ টাকা।

 

 

একই সঙ্গে ২১ ক্যারেট ও ১৮ ক্যারেট মানের সোনার দামও বেড়েছে। বুধবার থেকে নতুন দর কার্যকর হবে। মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছ।

 

 

সোনার দামের পাশাপাশি সোনার অলংকার কেনার ক্ষেত্রে ন্যূনতম মজুরিও নির্ধারণ করে দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোনার অলংকার বিক্রির সময় ক্রেতাদের কাছ থেকে প্রতি গ্রামে সর্বনিম্ন ৩০০ টাকা (এক ভরিতে ১১ দশমিক ৬৬৪ গ্রাম) মজুরি নিতে হবে। সে হিসাবে এক ভরি সোনার অলংকারের মজুরি পড়বে সাড়ে ৩ হাজার টাকা।

 

 

বাজুস নির্ধারিত সোনার নতুন দাম অনুযায়ী, দেশে সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম বেড়ে হবে ৭৮ হাজার ৫৫৭ টাকা। সবশেষ এই মানের সোনার দাম ছিল প্রতি ভরি ৭৭ হাজার ২১৬ টাকা। সে হিসাবে প্রতি ভরিতে এই মানের সোনার দাম বেড়েছে ১ হাজার ৩৪১ টাকা।

 

 

বাজুস আরো জানায়, ২১ ক্যারেট প্রতি ভরি সোনার নতুন দাম হবে ৭৫ হাজার টাকা। এর আগে এই মানের সোনার ভরি ছিল ৭৩ হাজার ৭১৬ টাকা। এই মানের সোনার দামও ভরিতে বেড়েছে ১ হাজার ২৮৪ টাকা। আর ১৮ ক্যারেট মানের প্রতি ভরি সোনার দাম বুধবার থেকে হবে ৬৪ হাজার ২৬৮ টাকা, যা আগে ছিল ৬৩ হাজার ২১৮ টাকা। এই মানের সোনার দাম বেড়েছে ভরিতে ১ হাজার ৫০ টাকা।

About admin

Check Also

স্বর্ণের দামে রেকর্ড, ভরি ৮৭ হাজার টাকার বেশি

এক লাফে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম বাড়ল ৩ হাজার ৩৩ টাকা। এখন ২২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *