Breaking News

পিএসজির কোচ হওয়ার প্রস্তাবে যা বললেন জিদান!

প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে চুক্তি নবায়নের সময় কয়েকটি প্রতিশ্রুতি আদায় করে নিয়েছেন কিলিয়ান এমবাপে। তার মধ্যে অন্যতম হচ্ছে ফরাসি কিংবিদন্তি জিনেদিন জিদানকে পিএসজির কোচ হিসেবে নিয়োগ দেওয়া। তবে এমবাপের এই আশা এখনই পূরণ করতে পারছে না পিএসজি। কারণ ফরাসি ক্লাবটির কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জিদান।

 

 

কয়েক মাস ধরেঅ চলছিল এমবাপের দলবদলের নাটক। অবশেষে সেটার সমাপ্তি ঘটেছে। সবার ধারণাকে ভুল প্রমাণিত করে পিএসজিতেই থেকে গেছেন এই ফরাসি ফুটবলার। তবে শুধু বড় অংকের চুক্তি নয়, ক্লাবের অন্যতম প্রভাবশালী ফুটবলার হিসেবে নিজের জায়গাও পাকাপোক্ত করেছেন এমবাপে।

 

 

পিএসজির সাথে চুক্তি নবায়নের পর নতুন মৌসুমে কর বাদে বছরে ১৫ কোটি ইউরো পাবেন এমবাপে। এছাড়া নতুন চুক্তিতে স্বাক্ষর করার বোনাস হিসেবে ৩০ কোটি ইউরো পাবেন তিনি। তবে শুধু টাকা দিয়ে তাকে ধরে রাখতে পারেনি পিএসজি। এমবাপের কিছু শর্তও মেনে নিতে হয়েছে ফরাসি ক্লাবটাকে।

 

 

এমবাপের প্রথম শর্ত ছিল পিএসজির ক্রীড়া ব্যবস্থাপক লিওনার্দোর ছাঁটাই। এছাড়া তার পছন্দ, মোনাকোতে তার সাথে কাজ করা লুইস কাম্পোসাকে নিয়োগ দেওয়া। পিএসজি ইতিমধ্যে লিওনার্দোকে ছাঁটাই করে এমবাপের একটা শর্ত পুরণ করেছে।

 

 

পিএসজির কাছে এমবাপের দ্বিতীয় শর্ত ছিল কোচ হিসেবে জিদানকে নিয়োগ দেওয়া। তবে এমবাপের এই শর্তটাকে আপাতত রাখতে পারছে না পিএসজি। কেননা, পিএসজির কোচ হওয়ার প্রস্তাবকে ‘না’ করে দিয়েছেন ফ্রান্স কিংবদন্তি।

 

 

পিএসজির কোচ করার জন্য জিদানের সঙ্গে আমিরও যোগাযোগ করেছেন। তবে তাতেও কাজ হয়নি। তাকেও খালি হাতেই ফিরিয়ে দিয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক সফল কোচ। ফ্রান্সের কোচ না হওয়ায় সবাই ভেবেছিল জিদান হয়তো পিএসজির দেওয়া প্রস্তাব গ্রহণ করবেন। কিন্তু লম্বা ছুটি থেকে না ফেরার সিদ্ধান্তই নিলেন তিনি।

এদিকে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকেও আর পিএসজিতে দেখতে চান না এমবাপে। তার শর্ত তালিকার অন্যতম শর্ত নেইমারকে ব্রিক্রি করা। যদিও ২০২৫ সাল পর্যন্ত পিএসজির সাথে চুক্তি রয়েছে নেইমারের। কিন্তু গণমাধ্যেমের খবর অনুযায়ী, ইতিমধ্যে নেইমারকে বিক্রির চেষ্টা শুরু করে দিয়েছে ফরাসি ক্লাবটি।

About admin

Check Also

অবাক ক্রিকেট বিশ্বঃ বিসিবির চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন অবহেলিত ইমরুল

বাংলাদেশ ক্রিকেটারদের উন্নতি কল্পে জাকির হাসানের দল রাজশাহীর শহীদ এ.এইচ.এম কামরুজ্জামান স্টেডিয়ামে জয়ের জন্য ১২৬ …

Leave a Reply

Your email address will not be published.