স্কুল খুলতে আমরা প্রস্তুত: ডিপিই ডিজি

‘২০২০ সালের ২৮ সেপ্টেম্বর প্রাথমিক বিদ্যালয় খোলার প্রস্তুতির বিষয়ে সব শিক্ষাপ্রতিষ্ঠানে চিঠি দেয়া হয়েছিলো। এ দিক দিয়ে মাউশির থেকে আমরা এগিয়ে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অনেক আগে থেকেই বিদ্যালয়গুলো খুলতে প্রস্তুতি গ্রহণ করেছে। স্কুলগুলো খুলতে আমরা প্রস্তুত।’

 

 

শনিবার সন্ধ্যায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুরুল আলম এক প্রশ্নের উত্তরে এ কথা বলেন।এদিকে সম্প্রতি সরকারি প্রাথমিক বিদ্যালয় খোলার বিষয়ে কোনো নির্দেশনা দেয়া হয়নি। দেশের একাধিক জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা, শিক্ষক, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে এ তথ্য জানা গেছে।

 

 

এর আগে গত শুক্রবার ৪ ফেব্রুয়ারি মধ্যে বিদ্যালয় খোলার প্রস্তুতি নিয়ে নোটিশ জারি করে মাধ্যমিক ও শিক্ষা অধিদপ্তর।প্রাথমিকে নির্দেশনা না আসার বিষয়ে মাগুরা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কুমারেশ চন্দ্র গাছি বলেন, পূর্বে বিদ্যালয় রি-ওপেনিং’র জন্য মন্ত্রণালয় থেকে চিঠি দেয়া হয়েছিলো; তবে এখন পর্যন্ত মন্ত্রণালয় বা অধিদপ্তর থেকে কোনো নির্দেশনা আমরা পাইনি।

 

 

আশরাফ আলি নামের একটি প্রাথমিক শিক্ষক বলেন, আমরা শুনছি বিদ্যালয় খোলা হবে, পত্রপত্রিকায় দেখছি। তবে এখনো অধিদপ্তর থেকে এ বিষয়ে চূড়ান্ত কিছু জানানো হয়নি। জানানো হলে বিদ্যালয় খুলতে প্রস্তুতির কথাও জানান তিনি।

 

 

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা বলেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বর্তমানে কুড়িগ্রামে অবস্থান করায় স্কুলগুলোতে খোলার প্রস্তুতির বিষয়ে কোনো চিঠি দেয়া হয়নি। তবে রোববার এ সংক্রান্ত নির্দেশনা দেশের সব স্কুলগুলোতে পাঠানো হতে পারে।

 

 

জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মোহাম্মদ মনসুরুল আলম বাংলাদেশ জার্নালকে বলেন, সম্প্রতি দুই মন্ত্রণালয় বৈঠকের আয়োজন করে। বৈঠকের ভিত্তিতে আমাদের রি-ওপেনিং নির্দেশনার হালনাগাদ করার একটা সুযোগ আছে। আমরা খুব শিগগিরই পুনরায় আরেকটি নির্দেশনা দিয়ে সব প্রাথমিকে চিঠি পাঠিয়ে দিবো।

About admin

Check Also

৪১তম বিসিএস ১৯ মার্চ

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়ার পক্ষে মত দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন। এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *