বহু আগেই প্রসেনজিৎকে মনে নিয়েছেন জয়া আহসান

দুই বাংলার জনপ্রিয় তারকা জয়া আহসান। গেল কয়েক বছর ধরেই তিনি কলকাতার সিনেমায় নিয়মিত অভিনেত্রী। কাজ করেছেন প্রায় সমসাময়িক সব অভিনেতার বিপরীতে। তবে সুযোগ হচ্ছিলো ওপার বাংলার সিনেমার সুপারস্টার ‘বুম্বাদা’খ্যাত প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে জুটি হওয়ার।

দর্শকও ব’ঞ্চিত হচ্ছিলেন এক সিনেমায় সময়ের সেরা দুই গুণি শিল্পীকে দেখা থেকে। অবশেষে সেই সুযোগ এলো গেল বছরের ডিসেম্বরে। প্রসেনজিৎ-জয়া জুটি বেঁধে চমকে দিলেন ‘রবিবার’ নামের সিনেমায়। সেটি বেশ প্রশংসিতও হয়েছে।

সেই একটি সিনেমায় প্রসেনজিতের সঙ্গে কাজ করাকে অসাধারণ অভিজ্ঞতা বলে দাবি করলেন জয়া আহসান। আজ ৩০ সেপ্টেম্বর অভিনেতার ৫৮তম জন্মদিনে জয়া লিখলেন এক শুভেচ্ছাবার্তা। ফেসবুকের সেই শুভেচ্ছায় ‘দেবী’ লিখলেন, ‘বুম্বাদা, তোমার সঙ্গে কাজ করেছি কত পরে। একটিই মাত্র ছবিতে। কিন্তু কী অসাধারণ এক অভিজ্ঞতা তোমার সঙ্গে রবিবার ছবিতে!

পরিচয় হয়েছে এরও অনেক আগে। দেখেছি, এত বিরাট তারকাখ্যাতি ভেতরের মানুষটাকে মোটেই টলিয়ে দিতে পারেনি। কিন্তু শিল্পী হিসেবে তোমাকে মনে নিয়েছি বহু বহু আগে। চরিত্রের জন্য অতল খিদে আর খুনে একাগ্রতা এখনো তোমাকে শিল্পী হিসেবে কেমন সচকিত করে রাখে, এখনো অবাক বিস্ময়ে সেটা দেখি।’

জয়া আরও লিখেছেন, ‘একটা সময় প্রায় তুমিই হয়ে উঠলে ইন্ডাস্ট্রি, তবু শিল্পী হিসেবে স্বস্তিকর পুরোনো ছকে আটকে থাকতে চাওনি কখনোই। জন্মদিনে অনেক ভালোবাসা, বুম্বাদা।’

প্রসঙ্গত, গেল বছরের ২৭ ডিসেম্বর বছরের শেষ সিনেমা হিসেবে মুক্তি পেয়েছিলো ‘রবিবার’ ছবিটি। এখানে প্রথমবারের মতো জুটি বেঁধে প্রসেনজিৎ-জয়া কাজ করেছিলেন অতনু ঘোষের পরিচালনায়।

About admin

Check Also

সিনেমার ট্রেলার নিয়ে সমালোচনার কড়া জবাব দিলেন ঝন্টু

‘যারা ট্রেলার দেখেই সমালোচনায় মেতেছেন তারা সিনেমার কি বুঝে? তারা সিনেমার ব্যাকরণ কিছু জানে? ট্রেলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *